অনলাইন ডেস্ক:

বিদ্যুৎ খাতকে অস্থিতিশীল করার অভিযোগে রাজধানীর খিলক্ষেত থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) ছয় কর্মকর্তার তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার (১৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী এই রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন মুন্সিগঞ্জের পবিসের সহকারি জেনারেল ম্যানেজার রাজন কুমার দাস, ব্রাক্ষ্মণবাড়িয়ার নবীনগরের ডেপুটি জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান ভূঁইয়া, কুমিল্লার ডেপুটি জেনারেল ম্যানেজার দীপক কুমার সিংহ, মাগুরার শ্রীপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার রাহাত, নেত্রকোনার সহকারী জেনারেল ম্যানেজার মনির হোসেন, এবং সিরাজগঞ্জ পবিস-২ এর বেলাল হোসেন। বেলাল হোসেন একটি মামলার আসামি, আর বাকি পাঁচজন আরেকটি মামলায় আসামি।

খিলক্ষেত থানার পরিদর্শক আশিকুর রহমান দেওয়ান আসামিদের ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করেন, তবে শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। আসামিদের পক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করলেও তা নামঞ্জুর করা হয়।

১৭ অক্টোবর খিলক্ষেত থানায় বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (প্রশাসন) আরশাদ হোসেন দুটি রাষ্ট্রদ্রোহ মামলা করেন। মামলায় অভিযোগ করা হয় যে, কিছু পল্লী বিদ্যুৎ কর্মকর্তা ও কর্মচারী বিদ্যুৎ খাতকে অস্থিতিশীল করতে দেশীয় ও আন্তর্জাতিক চক্রের সাথে যোগসাজশে ষড়যন্ত্রে লিপ্ত এবং সরকারকে বিব্রতকর অবস্থায় ফেলতে ধ্বংসাত্মক কার্যকলাপে যুক্ত রয়েছেন।